ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে একুশে পদকপ্রাপ্ত জিয়াউল হককে ইসলামিক ফাউন্ডেশনের বই উপহার

‘বেচি দই,কিনি বই’

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ১০:২৩ রাত
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১০:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের প্রত্যন্ত ভোলাহাট উপজেলার মুশরীভুজা গ্রামের দই বিক্রেতা ও চলতি বছর সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত মোঃ জিয়াউল হককে ৫০ হাজার টাকার বই উপহার দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

আজ সোমবার (১৮ মার্চ) দুপুরে জেলা প্রশাসন ও জেলা ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে ‘বেচি দই,কিনি বই’--শ্লোগানের প্রবক্তা জিয়াউল হকের হাতে তার পাঠাগারের জন্য উপহারের ইসলামিক বইগুলো তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক একেএম গালিভ খান।

অতিরিক্ত জেলা প্রশাসক আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মো. আশরাফুজ্জামানসহ জেলা ও সকল উপজেলা পর্যায়ের শীর্ষ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা।  বই উপহার পেয়ে আনন্দিত হন  ৯১ বছর বয়সী জিয়াউল হক।

তিনি প্রধানমন্ত্রী, জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। তবে তিনি নিজের বাড়িতে প্রতিষ্ঠিত জীর্ণ পাঠাগারের প্রতি ইঙ্গিত করে বলেন, এত বই কোথায় রাখব ? তবে তিনি বেশি উৎকন্ঠা প্রকাশ করেন, তার বাড়ির পাশে তারই প্রতিষ্ঠিত আরেক প্রতিষ্ঠান ভোলাহাট মুশরীভুজা ইউসুফ আলী স্কুল এন্ড কলেজের ব্যাপারে।

তিনি ওই শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সকলের সুদৃষ্টি কামনা করেন।  অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, জিয়াউল হকের  চাহিদাগুলো প্রধানমন্ত্রী জানেন। প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযাযী কাজ করা হবে।

উল্লেখ্য, জিয়াউল হক যুগ যুগ যাবৎ দই বিক্রির কষ্টার্জিত টাকা দিয়ে বই কিনে সেগুলো শিক্ষার্থীসহ আগ্রহীদের উপহার ও পড়তে দিয়ে এবং দরিদ্র ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে বিভিন্নভাবে সাহায্য করে সমাজসেবায় অসামান্য অবদান রেখে  চলেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS